করোনাভাইরাস মানুষেরই তৈরি, তাই প্রকৃতি মেনে নেবে না! - জানতে চাই, জানাতে চাই || Want To Know, Want To Inform.

করোনাভাইরাস মানুষেরই তৈরি, তাই প্রকৃতি মেনে নেবে না!


করোনা ভাইরাস, করোনা ভাইরাস কি, করোনা ভাইরাসের সর্বশেষ খবর, করোনা ভাইরাসের উৎপত্তি কোথায়, করোনা ভাইরাসের লক্ষণ, করোনা ভাইরাস আপডেট, করোনা ভাইরাস লাইভ, করোনা ভাইরাসের দোয়া

করোনাভাইরাস মানুষেরই তৈরি, তাই প্রকৃতি মেনে নেবে না! করোনাকে নিয়ে সারা বিশ্বের সবার নজর এখন চীনের দিকে। করোনাভাইরাস প্রকৃতি সৃষ্ট না বরং মানবসৃষ্ট জৈব রাসায়নিক বোম বলে অভিযোগ করেছেনে অনেকে। এবার করোনাকে মানবসৃষ্ট ভাইরাস বলে দাবি করছেন এইচ আইভির আবিষ্কারক লুক মন্টাগনিয়ার।


দৈনিক কালের কন্ঠে প্রকাশিত একটি প্রতিবেদনে জানানো হয়- শুরু থেকেই চীন বলে আসছে করোনা ভাইরাস প্রকৃতির পরিবর্তনের ফসল। উহানের এক বন্য প্রাণীর বাজার থেকে এই করোনা ভাইরাসের উৎপত্তি। তবে এ নিয়ে এখন পর্যন্ত একাধিকবার অভিযোগ উঠেছে। এইচআইভির আবিষ্কারক ড. লুক মন্টাগনিয়ার বলছেন করোনা মানুষের তৈরি ভাইরাস। ভাইরাসটি দুর্ঘটনাবশত ল্যাব থেকে বাইরে এসেছে। এরই মধ্যে চীনা গবেষকরা স্বীকার করেছেন তারা এইচআইভির ভ্যাকসিন তৈরিতে করোনাভাইরাস ব্যবহার করেছে।

করোনা কিভাবে উৎপত্তি হয়েছে এবং এর ছড়িয়ে পড়ার ইতিহাস আমরা এরই মধ্যে জেনেছি তবে এ নিয়ে একটি থিসিস রয়েছে যা পুরো উল্টো কথা বলে। নোবেল বিজয়ী চিকিৎসক বলছেন, উহানের ল্যাবে করোনাভাইরাস তৈরি হয়েছে এবং সেই সাথে তারা এইডস রোগের ভ্যাকসিন তৈরিতে কাজ করছিল। ল্যাবটি মূলত করোনাভাইরাস তৈরির জন্য প্রচলিত বলছে লুক মন্টাগনিয়ার।



এক সাক্ষাতকারে তিনি জানান, আমার সহকর্মীদের সাথে আলোচনা করে আরএনএ ভাইরাসটির জিনোমার বিবরণ যত্ন সহকারে বিশ্লেষণ করেছি। ভারতীয় গবেষকরা এরই মধ্যে বিশ্লেষণের ফলাফল সামনে আনার চেষ্টা করেছেন যেখানে দেখা গেছে এইচআইভি ভাইরাসের জিনোম এইচ আইভি ভাইরাসের পর্যায় ধারণ করেছে। কিন্তু চাপের মুখে তারা অনুসন্ধানের ফল সামনে আনতে ব্যার্থ হয়। তিনি বলছেন করোনাভাইরাস  এইচআইভি আক্রান্ত এমন কোন মানুষের শরীর থেকে এসেছে।


------------------------------------------------
আরও দেখুন-


-------------------------------------------------
 


বিশ্বে এখন পর্যন্ত ১ লাখ ৪৭ হাজার ২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ওয়েভ ইন্টারফেয়ারেন্সের মাধ্যমে এই পরিস্থিতি নিয়ন্ত্রণ করা সম্ভব বলে মন্তব্য করেছেন এইচ আইভির এই আবিষ্কারক।

তথ্য সূত্র: দৈনিক কালের কন্ঠ, ১৭.০৪.২০২০খ্রি:

 

নতুন পোষ্টের আপডেট পেতে ফেজবুকপেজে লাইক দিয়ে রাখুন

 

আর্টিকেলটি ভালো লাগলে নিচের ফেসবুক, টুইটার বা গুগল প্লাসে
শেয়ার করে  আপনার টাইমলাইনে রেখে দিন, ধন্যবাদ এতক্ষণ সঙ্গে থাকবার জন্য।

কোন মন্তব্য নেই

Copy Right: abrajbangla.blogspot.com. Blogger দ্বারা পরিচালিত.